বৃহস্পতিবার,  ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  সন্ধ্যা ৬:৩১

শরীয়তপুরে ৪জনের করোনা শনাক্ত, ৮২টি বাড়ি লকডাউন

এপ্রিল ১৩, ২০২০ , ২০:০২

শরীয়তপুর প্রতিনিধি,
শরীয়তপুর সদর উপজেলার একই পরিবারের ৩জন এবং জাজিরা উপজেলার ১জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের তিন জনের বাড়ি শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া গ্রামে এবং একজনের বাড়ি জাজিরা পৌরসভার মূলনা এলাকার তালুকদার কান্দি।

আক্রান্ত ব্যাক্তিরা নারায়নগঞ্জ এবং ঢাকা থেকে শরীয়তপুরে এসেছেন। শরীয়তপুরে আসার পর তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়।

গত ২৪ ঘন্টায় ১৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। ঐ সকল নমুনা ঢাকায় পাঠানোর পর প্রাপ্ত ৪জনের ফলাফল পজেটিভ এসেছে।

এ খবর নিশ্চিত করেছেন শরীয়তপুর সিভিল সার্জন ডা. এস.এম. আব্দুল্লাহ আল মুরাদ।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে জাজিরা পৌরসভার মূলনা এলাকার তালুকদার কান্দি গ্রামের ৮০টি বাড়ী এবং শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া গ্রামের আক্রান্ত হওয়া ২টি পরিবারকে লকডাউন করেছে প্রশাসন।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম জানান, আক্রান্ত বাড়িটিসহ পুরো গ্রাম লকডাউন করে দেয়া হয়েছে। ওই গ্রামে পুলিশ মোতায়েনসহ সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান শেখ বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত পরিবারটির বাড়ি ফাঁকা এলাকায় হওয়ায় ওই বাড়ীর দুইটি পরিবারকে লকডাউনের আওতায় নেয়া হয়েছে এবং আক্রান্ত পরিবারটিকে সম্পন্ন আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে।

শরীয়তপুর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ আব্দুর রশিদ জানান, শরীয়তপুর সদরের চিতলিয়া এলাকার একটি পরিবার গত ১০ এপ্রিল শরীয়তপুর সদরের চিতলিয়া এলাকায় এবং ৯ এপ্রিল ঢাকা থেকে এক ব্যাক্তি জাজিরা পৌরসভার মুলনা এলাকায় আসার পর তাদেরসহ গত ২৪ ঘন্টায় ১৫ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠোনো হয়।

আজ সোমবার বিকাল ৫টায় আমরা নারায়নগঞ্জ থেকে আসা একই পরিবারের স্বামী-স্ত্রী ও মেয়ে এবং ঢাকা থেকে জাজিরায় আসা এক যুবকের পরিক্ষার ফলাফল হাতে পাই। প্রাপ্ত ৪ জনের ফলাফলই পজেটিভ। বাকী ১১ জনের ফলাফল এখনো হাতে পাইনি। শরীয়তপুর থেকে আজ সোমবার ১৩ এপ্রিল পর্যন্ত সর্বমোট সন্দেহভাজন ৫০ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। তার মধ্যে ৩৫ জনের ফলাফল নেগেটিভ ও ৪জনের ফলাফল পজেটিভ এসেছে।

Total View: 781

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter