মঙ্গলবার,  ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৪:৩৭

শরীয়তপুর এখন বিশ্বকাপ জ্বরে ভুগছে

জুন ১২, ২০১৮ , ০০:১৭


স্টাফ রিপোর্টার
শরীয়তপুর জেলা এখন বিশ্বকাপ জ্বরে ভুগছে। শহরের প্রতিটি স্থান ছেয়ে গেছে ব্যানার আর পতাকায়। অন্যান্য জেলার তুলনায় এ জেলায় ফুটবল প্রেমীর সংখ্যা অনেক বেশী। তাই সমর্থকরা তাদের পছন্দমত পতাকা এবং ব্যানার টানিয়ে রেখেছেন।

এদিকে বিশ্বকাপ খেলাকে কেন্দ্র করে জেলার বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনা ঘটছে। সংঘর্ষ এড়াতে পুলিশ সতর্কতা জারী করেছেন। এ জেলার বেশীর ভাগ মানুষই ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থক। মাঝে মধ্যে জার্মানী এবং স্পেনের কিছু পতাকা দেখা গেলেও তা ব্রাজিল এবং আর্জেন্টিনার তুলনায় খুবই কম।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার ব্রাজিল সমর্থকরা এবার বিশ্বকাপ খেলাকে কেন্দ্র করে কমিটি গঠন করেছেন। সেই কমিটির পক্ষ হয়ে ব্লুআই টিভি এবং ডিবিসি টেলিভিশনের সাংবাদিক বি.এম ইশ্রাফিল প্রতিদিনই তাদের সমর্থকদের নিয়ে শহরের প্রধান প্রধান সড়কে আনন্দ মিছিল, শোভাযাত্রা, মটর সাইকেল মিছিল করছে। শুধু তাই নয়, বিশ্বকাপ খেলায় ব্রাজিল যাতে বিজয়ী হয়, সেজন্য ব্রাজিল সমর্থকরা প্রতিনিয়ত মিলাদ ও ইফতার মাহফিলের আয়োজন করছে। পাশাপাশি অসহায় গরীবদেরকে নগদ টাকাসহ ইফতার সামগ্রী বিতরণ করছেন।

অপরদিকে এ জেলায় প্রচুর আর্জেন্টিনার সমর্থক রয়েছে। তারা মাঝে মধ্যে দু’একটা আনন্দ মিছিল করেছেন। আর্জেন্টিনার সমর্থক প্রমান করার জন্য নিজ নিজ বাড়িতে পতাকা টানিয়েছেন। কিন্তু সামাজিক দায়বদ্ধতা থেকে তাদেরকে এলাকার গরীব অসহায় মানুষের পাশে দাড়াত দেখা যায়নি।

এ ব্যাপারে ব্লুআই টিভি এবং ডিবিসি টেলিভিশনের সাংবাদিক বি.এম ইশ্রাফিলের সাথে আলাপ কালে তিনি বলেন, আমরা ব্রাজিলের সমর্থক। ব্রাজিলের ছন্দময় খেলা আমাদেরকে ফুটবল খেলার প্রতি উৎসাহিত করেছে। আমরা যে শুধু ব্রাজিলের সমর্থক হিসেবে দাবী করছি তা ঠিক নয়। আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে এলাকার অসহায় গরীবদেরকে ইফতার সামগ্রী বিতরণসহ নগদ টাকা দিয়ে সহযোগিতা করার চেষ্টা করছি। প্রত্যেকটি মানুষেরই পছন্দ অপছন্দ থাকতে পারে। আমার পছন্দ ব্রাজিল। ছোট বেলা থেকেই আমি ব্রাজিলের সমর্থক।

এ ব্যাপারে আর্জেন্টিনার সমর্থক সুমন খান বলেন, ম্যাসিসহ আর্জেন্টিনার সকল খেলোয়ারের খেলাই আমার ভালে লাগে। তাই আমি আর্জেন্টিনার সমর্থক। আমি বিশ্বাস করি, এবার বিশ্বকাপ খেলায় আর্জেন্টিনা বিজয়ী হবে।

Total View: 1030

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter