শুক্রবার,  ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,  ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ১:২২

নড়িয়া আসনে খালেদ শওকত এর মনোনয়ন চায় তৃণমূল

ফেব্রুয়ারি ১৯, ২০১৮ , ২৩:৩৫


ইলিয়াছ মাহমুদ

আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে ডা. খালেদ শওকত আলীকে চান তৃণমূল আওয়ামীলীগ। ১৭ ফেব্রুয়ারী শনিবার নড়িয়া উপজেলা আওয়ামীলীগের এক বর্ধিত সভা থেকে জানান, আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বর্তমান এমপি কর্নেল (অবঃ) শওকত আলীর ছেলে ডা. খালেদ শওকত আলীর জন্য মনোনয়ন চাওয়া হবে। আর এ মনোনয়ন পাওয়ার লক্ষে এবং তৃণমূল পর্যায়ে আওয়ামীলীগকে শক্তিশালী করার জন্য উপজেলা আওয়ামীলীগ প্রায় দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষনা করা হয়েছে। এরই অংশ হিসেবে শনিবার নড়িয়াস্থ নড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে দিনব্যাপী বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর-২ আসনের বর্তমান এমপি জাতীয় বীর কর্নেল (অবঃ) শওকত আলী।

নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী হাচান আলী রাড়ীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের আওয়ামীলীগের তৃণমূল নেতা কর্মীরা।

ডাক্তার খালেদ শওকত আলী বর্তমান সাংসদ কর্নেল (অবঃ) শওকত আলীর পুত্র। তিনি দেশের বাইরে থেকে চিকিৎসাশাস্ত্রে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। ২০১২ সাল পর্যন্ত খালেদ মধ্যপ্রাচ্যে চিকিৎসা পেশায় নিয়োজিত ছিলেন। এরপর দেশে এসে তিনি তার বাবা কর্ণে ল (অবঃ) শওকত আলীর হাত ধরে রাজনীতিতে অংশগ্রহণ করেন। এলাকার উন্নয়নে তার পিতার পাশাপাশি তিনিও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। খালেদ শওকত আলী মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে ‘৭১ ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান চালু করেছেন। তিনি নড়িয়া উন্নয়ন সমিতি, নড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউট এবং মাজেদা হাসপাতালের কর্ণধার। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও জড়িত রয়েছেন।

জানা যায়, বেশ কিছুদিন যাবৎ ডা. খালেদ নির্বাচনী এলাকায় ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। তার পিতা কর্নেল (অব.) শওকত আলী ৬ বার এই আসন থেকে আ. লীগের টিকিটে সাংসদ নির্বাচিত হয়েছেন। বর্তমানে তার বয়স ৮০ বছর অতিক্রম করায় এবং স্বাস্থ্যের ক্রমাবনতি ঘটায় তার পারিবারিক সিদ্ধান্ত মতে পুত্র খালেদ শওকত আলীর জন্য দলীয় মনোনয়ন চাওয়া হবে।

এ আসনটি নড়িয়া উপজেলা ও ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানা নিয়ে গঠিত।  নড়িয়া উপজেলার ১৪টি ইউনিয়ন, ১টি পৌরসভা এবং সখিপুর থানার ৯টি ইউনিয়ন রয়েছে। যার মোট ভোটার রয়েছেন ২ লাখ ৯৩ হাজার ৪৭৭ জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ১ লাখ ২৪ হাজার ৫৪৪ জন। তবে হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ হলে মোট ভোটারের সংখ্যা আরো সাড়ে ৪ থেকে ৫ শতাংশ বৃদ্ধি পাবে।

১৯৭৯ সাল থেকে টানা ৪০ বছরে সাত বার আ. লীগ থেকে মনোনয়ন পেয়ে এমপি হয়ে আসছেন কর্নেল (অব.) শওকত আলী। বর্তমানে তিনি বার্ধক্যজনিত কারণে আগামী নির্বাচণে অংশ গ্রহণ করবেন না বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে। সে ক্ষেত্রে আওয়ামীলীগের দুর্গম ঘাটি হিসেবে পরিচিত এই আসনে আ. লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাপ করছেন অনেকেই। কিন্তু তৃণমূল পর্যায়ে ইমেজ সংকটের কারণে পিছিয়ে আছেন অনেকেই। মনোনয়নের দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন বর্তমান আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম ও বর্তমান সাংসদের পুত্র ডা. খালেদ শওকত আলী। এছাড়া মনোয়নয়ন প্রত্যাশি রয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর এ্যাড. সুলতান মাহমুদ সিমন ও সংরক্ষিত আসনের এমপি অ্যাডভোকেট নাভানা আক্তার।

খালেদ শওকত আলীর প্রত্যাশা স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধে শওকত আলীর অবদান এবং নির্বাচনী এলাকায় দীর্ঘ ৪ দশক আ. লীগকে শক্তিশালী করার ভূমিকার কথা বিবেচনা করে তাকে দলীয় মনোনয়ন দেয়া হবে।

 

Total View: 1441

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter