শনিবার,  ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  বিকাল ৫:৪০

শিক্ষার্থীদের দেড় ঘন্টা রাস্তায় দাড় করিয়ে রেখে এমপিকে সংবর্ধনা

ডিসেম্বর ২৮, ২০১৭ , ২০:২১

সাভার প্রতিনিধি

আশুলিয়ায় সড়ক উদ্বোধন উপলক্ষে ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় সাংসদকে সংবর্ধনা দেয়ার জন্য কোমলমতি স্কুলের শিক্ষার্থীদের দেড় ঘন্টা রাস্তায় দাড় করিয়ে রাখা হয়েছে।
সাভার উপজেলা আওয়ামীলীগ নেতা শীহদ ভুইয়ার নির্দেশে বুধবার দুপুর থেকে বিকেল পৌনে চারটা পর্যন্ত তাদেরকে সড়কের উপর দাড় করিয়ে রাখা হয়। উদ্বোধন অনুষ্ঠান শেষে মসজিদের ভেতরে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। এতে করে এলাকার স্থানীয় মুসল্লীদের আসরের নামাজ আদায় করতে বিড়ম্বনার স্বীকার হতে হয়েছে।
বুধবার বিকেলে আশুলিয়ার জামগড়া এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয় ও আওয়ামীলীগ নেতাকর্মী সুত্র জানায়, আশুলিয়ার জামগড়া চৌরস্তা থেকে ভাদাইল মোড় পর্যন্ত তিনমাস আগে প্রায় তিনশত মিটার সড়কের কাজ শেষ করে ঢাকা জেলা পরিষদ। এ উপলক্ষে বুধবার বিকেলে জামগড়া কেন্দ্রিয় জামে মসজিদ প্রাঙ্গনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভা ও সড়ক উদ্বোধন উপলক্ষে দুপুরের পর থেকেই নেতাকর্মীরা সাভার উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শহিদ ভুইয়ার বাড়িতে জড়ো হতে থাকে।
এদিকে জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান ও স্থানীয় সাংসদ ডা. এনামুর রহমানের আগমন উপলক্ষে দুপুর দুই টার পর থেকেই আশপাশের ৫টি স্কুলের শিক্ষার্থীদের সড়কের উপর সারিবদ্ধভাবে দাড় করিয়ে রাখা হয়।

আলফা মডেল স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র মো. জাকারিয়া, ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী মায়া আক্তার ও নবম শ্রেণীর ছাত্রী মনি আক্তার বলেন, সড়ক উদ্বোধন উপলক্ষে তাদের স্কুলের প্রধান রমজান আলীর নির্দেশে তারা প্রায় দেড় ঘন্টা যাবৎ এখানে দাড়িয়ে রয়েছে। জেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় সাংসদ সড়কটির উদ্বোধন করবেন। তাদেরকে দাড়িয়ে থেকে ফুল দিয়ে সংবর্ধনা জানানোর জন্যই তারা এখানে দাড়িয়ে আছেন।
তবে প্রায় দেড় ঘন্টা যাবৎ দাড়িয়ে থেকে অনেকেই ক্লান্ত হয়ে পড়েছে। তাদের মধ্যে অনেকেই ক্লান্ত হয়ে বাড়ি ফিরে যেতে চেয়েও যেতে পারেনি।
জামগড়া সবুজ সেনা স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণীর ছাত্রী শাকিলা আক্তার, আলফা মডেল স্কুলের নার্সারী শ্রেণীর ছাত্রী সুবর্ণা, ২য় শ্রেণীর ছাত্রী মিমসহ একাধিক শিক্ষার্থীরা বলেন, স্কুলের প্রধান শিক্ষকের নির্দেশে তারা প্রায় দেড় ঘন্টা যাবৎ এখানে দাড়িয়ে আছে। দীর্ঘ সময় দাড়িয়ে থাকার কারনে তাদের পা ব্যাথা হয়ে ক্লান্ত হয়ে পড়েছে। তবে তারা বাড়িতে চলে যেতে চায় বলে জানালেন কোমলমতি ওই শিক্ষার্থীরা।

জামগড়া সবুজ সেনা স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণীর ছাত্রী শাকিলা আক্তারসহ শাহিন স্কুল, ঢাকা আইডিয়াল স্কুল, চাইল্ড হ্যাভেন একাডেমী স্কুলের শিক্ষার্থীরাও একই অভিযোগ করে বলেন, স্কুলের প্রধান শিক্ষকের নির্দেশে তারা প্রায় দেড় ঘন্টা যাবৎ সড়কের উপর দাড়িয়ে রয়েছে। আওয়ামীলীগ নেতারা এখানে আসবেন এছাড়াও তেমন কিছুই জানা নেই তাদের।
আলফা মডেল স্কুলের শিক্ষক রোজিনা আক্তার বিষয়টি স্বীকার করে বলেন, প্রধান শিক্ষকের নির্দেশে তিনি স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে এখানে দাড়িয়ে আছেন।
এদিকে মসজিদ প্রাঙ্গনে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করায় ক্ষিপ্ত হয়ে নাম প্রকাশ না করার শর্তে একাধিক এলাকাবাসী বলেন, আসরের নামাজের সময় মসজিদ প্রাঙ্গনে সমাবেশের আয়োজন করায় আজকে তাদের বাড়িতে নামাজ আদায় করতে হয়েছে। এছাড়াও আশপাশের বিভিন্ন স্কুলের সামনে খালি জায়গা রয়েছে সমাবেশের জন্য ওইসব স্থানে অনুষ্ঠানের আয়োজন করতে পারতেন আওয়ামীলীগ নেতা।
এব্যাপারে অভিযুক্ত আওয়ামীলীগ নেতা সাভার উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহিদ ভুইয়া দীর্ঘ সময় স্কুলের শিক্ষার্থীরা সড়কের উপর দাড়িয়ে ছিল স্বীকার করে বলেন, তবে তিনি এ বিষয়টি অবগত নয়। এছাড়াও তার নির্দেশেই স্কুলের শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের সড়কের উপর দাড় করিয়ে রেখেছন এ কথাও তিনি অস্বীকার করেন।
তবে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল বলেন, দলীয় কোন অনুষ্ঠানের জন্য স্কুলের শিক্ষার্থীদেও সড়কের উপর দাড় করিয়ে রাখা সম্পূর্ণ নিষেধ। এর পরও যে এ ঘটনাটি ঘটিয়েছে খোজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি জানান।

Total View: 1271

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter