বুধবার,  ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১০:৩১

সখিপুরে রাস্তা সংস্কারের নামে কেঁটে নিচ্ছে সরকারি গাছ

ডিসেম্বর ১৭, ২০১৯ , ২১:১৯

স্টাফ রিপোর্টার
শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর ইউনিয়নের সখিপুর টু রশিদ বেপারীর বাজার সড়কের সরকারি গাছ কেঁটে নিচ্ছে স্থানীয় একটি প্রভাবশালী চক্র। এলজিইডির নির্মিত এ রাস্তাটি বর্ধিতকরণের কথা বলে এ সব গাছ কেঁটে নিচ্ছে। কিন্তু এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন মাথা ব্যাথা নেই বললেই চলে। কারণ ঐ প্রভাবশালী চক্রটি এলজিইডি’র কতিপয় অসাধূ দুর্নীতি পরায়ণ ব্যাক্তির সাথে যোগসাজসে এই অপকর্ম গুলো করে যাচ্ছে। সেখানে রাস্তা সংস্কারের নামে চলছে জনদুর্ভোগ।
সরেজমিন ঘুরে ও স্থানীয়দের সাথে আলাপ করে জানা গেছে, বহু বছরের পুরানো দুই কিলোমিটার দুরত্বের এ রাস্তাটি দুই পাশে জুড়ে রয়েছে ২০ থেকে ২৫ বছর বয়সী বিভিন্ন প্রজাতির আম, কাঁঠাল, নিম, কড়ই, মেহগনি ও তুলাগাছ। প্রায় এক সপ্তাহ আগে এ রাস্তাটির সংস্কারের কাজ শুরু করে ভেদরগঞ্জ এলজিইডি অফিস। এ সময় রাস্তার দুই পাশের বর্ধিত করণ কাজও শুরু করা হয়। কিন্তু রাস্তার দুই পাশে সারিবদ্ধ এসব সরকারি গাছের বিষয়ে কোন প্রকার সিদ্ধান্ত নেয়া হয়নি। ফলে শুরু হয়েছে বিভিন্ন ধরণের জটিলতা। আর এই জটিলতার সুযোগে স্থানীয় একটি প্রভাবশালী চক্র লুটে নিতে শুরু করে লক্ষ লক্ষ টাকা মূল্যের সরকারি গাছ।
সখিপুর ইউনিয়ন পরিষদের সচিব কবির হোসেন বলেন, স্থানীয় কারা যেন গাছ গুলো নিজের ইচ্ছামত কেটে নিয়েছে। যারা এখনো কাটছে, আমরা তাদেরকে বলেছি পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত গাছগুলো যেন না নেয়া হয়।
স্থানীয় বাসিন্দারা বলেন, প্রশাসনের লোকজন খোঁজ খবর না নেয়ায় এবং গাছ গুলোর বিষয়ে কোন সিদ্ধান্ত না নেয়ায় অনেকে নিজের ইচ্ছেমত গাছগুলো কেঁটে নিয়েছে। এখন প্রতিদিনই ছোট-বড় গাছ কেঁটে তা বিক্রি করা হচ্ছে।
এ বিষয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীল আল নাসীফ বলেন, এ ঘটনাটি শোনার পর পরই সেখানে লোকজন পাঠানো হয়েছে। জনসচেতনতার জন্য মাইকিং করা হচ্ছে।

Total View: 219

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter