মঙ্গলবার,  ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৮:৪২

সর্বত্র এখন একটাই আলোচনায় ‘আগাম’ সংসদ নির্বাচন

ডিসেম্বর ৩, ২০১৭ , ০৭:৩৬

স্টাফ রিপোর্টার

আগামী সংসদ নির্বাচনের এখনো প্রায় এক বছর বাকি থাকলেও সর্বত্র আলোচনা চলছে ‘আগাম’ নির্বাচন নিয়ে। বিশেষ করে প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা তার কমিশনের আগাম নির্বাচনের প্রস্তুতি আছে জানানোর পর বিষয়টি ফের আলোচনায় স্থান পেয়েছে।
পাশাপাশি সাধারণ মানুষের মধ্যেও নির্বাচনি আবহ বইতে শুরু করেছে। শহর, গ্রাম, পাড়া, মহল্লা, রেস্তোরাঁ, পার্ক, ফুটপাত, চায়ের দোকান সর্বত্র আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা চলছে। পাশাপাশি সব দলের অংশগ্রহণ ও সুষ্ঠু নির্বাচন নিয়েও রয়েছে উৎকণ্ঠা।
ক্ষমতাসীন আওয়ামী লীগ বলছে, প্রধানমন্ত্রী চাইলে আগাম নির্বাচন দিতে পারেন। আর ক্ষমতার বাইরে থাকা বিএনপির অভিযোগ, দলের চেয়ারপারসনসহ সিনিয়র নেতাদের চলমান মামলার রায় দিয়ে সরকার হঠাৎ একটি পাতানো নির্বাচন দেয়ার ষড়যন্ত্র করছে। তবে সংসদ ভেঙে দিয়ে অবাধ নির্বাচন হলে বিএনপিরও যেকোনো সময় নির্বাচন করার সক্ষমতা আছে বলে জানায় দলটি।
গতকাল সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী চাইলে যেকোনো সময় আগাম নির্বাচন দিতে পারেন। নির্বাচনের জন্য তাদের প্রস্তুতি রয়েছে।
একইভাবে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদসহ অনেকেই বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ সিনিয়র নেতাদের মামলায় সাজা দিয়ে সরকার একটি সাজানো নির্বাচন করতে চাইছে।
গত দুদিন দেশের বৃহৎ এই দুই রাজনৈতিক দলের আলোচনায় স্থান পেয়েছে আগাম নির্বাচনের বিষয়টি। এছাড়া দুদিনে দেশের বেশিরভাগ মিডিয়ায় আগাম নির্বাচনের বিষয়ে সংবাদ প্রকাশ করেছে গুরুত্বসহকারে।
আগাম নির্বাচনের বিষয়ে কথা হয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে। তিনি বলেন, দলনিরপেক্ষ সরকার ছাড়া বিএনপি কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবে না। নেতাদের জেলে রেখে সরকার যে নির্বাচনের ছক কষছে তাতে কার্যত সরকার লাভবান হতে পারবে না।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল ফারুক খান বলেন, আওয়ামী লীগ কোনো ষড়যন্ত্র করে ক্ষমতায় আসতে চায় না বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে সব জায়গায় ষড়যন্ত্র দেখতে পাচ্ছে।
কোন সময় নির্বাচন হলে আওয়ামী লীগ তার জন্য প্রস্তুত বলে জানান আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য।

Total View: 1243

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter