মঙ্গলবার,  ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১১:৩৬

সহকারী শিক্ষিকা নাছরিন আক্তারের বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার অভিযোগ

সেপ্টেম্বর ১৩, ২০১৯ , ১০:৩৩

স্টাফ রিপোর্টার
শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার ১৪৫নং ছুরির চর নওয়াব আলী সরদার কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাছরিন আক্তারের বিরুদ্ধে জালিয়াতি এবং প্রতারণার অভিযোগ উঠেছে। তিনি অপ্রাপ্ত বয়স্ক অবস্থায় প্রাপ্ত বয়স্ক দেখিয়ে দীর্ঘদিন যাবৎ সরকারী চাকরী করছেন এবং প্রতরণার মাধ্যমে সরকারী টাকা আত্মসাৎ করছেন। এ ঘটনায় ভেদরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সংশ্লিষ্টতা রয়েছে বলেও অভিযোগ রয়েছে।

ভেদরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সহকারী শিক্ষিকা নাছরিন আক্তার মূলত ১৪৫নং ছুরির চর নওয়াব আলী সরদার কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা নন। তিনি মূলত ১০৬নং ছুরির চর বেপারী বাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তিনি ডেপুটিশনের মাধ্যমে ১৪৫নং ছুরির চর নওয়াব আলী সরদার কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কাজ করছেন। তার জন্ম ১৯৭৬ সালের ১লা জানুয়ারী এবং তিনি চাকরীতে যোগদান করেন ১৯৯২ সালের ২০ জুন। তার জন্ম তারিখ থেকে চাকরীতে যোগদানের পূর্ব মূহুর্ত পর্যন্ত তার বয়স ছিল ১৬ বছর ৫ মাস ১৯ দিন। তিনি সহকারী শিক্ষিকা হিসেবে নিয়োগে ক্ষেত্রে জালিয়াতি এবং প্রতারণার আশ্রয় নিয়েছেন।

সরকারী বিধি মোতাবেক কোন লোক যদি চাকরীতে আবেদন করতে হয় তাহলে অবশ্যই তাকে ১৮ বছরের বয়স্ক হতে হবে। ১৮ বছরের কম হলে সে চাকরীতে আবেদন করতে পারবে না। যদি কোন লোক ১৮ বছরের কমে আবেদন করেন তাহলে নিয়োগের সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তার আবেদন বাতিল করে দিবেন। কিন্তু ১০৬নং ছুরির চর বেপারী বাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাছরিন আক্তার ১৬ বছর বয়সেই সরকারী চাকরীতে যোগদান করেছেন এবং চাকুরীতে যোগদানের পর থেকেই তিনি প্রতারণার মাধ্যমে সরকারী টাকা আত্মসাৎ করে আসছেন।

এখন প্রশ্ন হলো, একজন অপ্রাপ্ত বয়স্ক মহিলা কিভাবে একটি সরকারী প্রতিষ্ঠানে চাকুরীর জন্য আবেদন করতে পারেন এবং কেনই বা এ ব্যাপারটি ভেদরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নজরে আসলো না ? না কি তিনি অবৈধ রাস্তা বেঁছে নিয়ে ছিলেন ? এ ব্যাপারটি এখন সাধারণ মানুষের মুখে প্রশ্ন হয়ে দেখা দিয়েছে। জরুরী ভিত্তিতে এ ব্যাপাটি গভীর ভাবে খতিয়ে দেখার দাবী জানিয়েছেন সুশীল সমাজের প্রতিনিধি এ্যাডভোকেট আসাদুজ্জামান জুয়েল।

এ ব্যাপারে ১৪৫নং ছুরির চর বেপারী বাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাছরিন আক্তারের সাথে আলাপ করতে গেলে তিনি সাংবাদিকদের সাথে ঔধত্যপূর্ণ আচরণ করেন। তিনি বলেন, “আমাকে কিভাবে নিয়োগ দিলো আমি তা জানি না। উপজেলা শিক্ষা অফিস ভাল বলতে পারবে”। তিনি আরও বলেন, “আর আমি ১৬ বছর বয়সে চাকরী করলে আপনার সমস্য কি ? আমি সরকারী টাকা আত্মসাৎ করি, আপনার টাকা তো আর আত্মসাৎ করি নাই ? আপনার এতো গাত্রদাহ কেন” ?

এ ব্যাপারে ১৪৫নং ছুরির চর বেপারী বাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোজাফ্ফর হোসেনের সাথে আলাপ কালে তিনি বলেন, “আমি এ বিদ্যালয়ে ৬ মাস হলো এসেছি। এ ব্যাপারে আমি তেমন কিছুই জানি না। আমিও তার মতোই ডেপুটিশনে আছি”।

এ ব্যাপারে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য জহিরুল হকের সাথে আলাপ কালে তিনি বলেন, “নাছরিন আক্তার যে ১৬ বছর বয়সে চাকরী নিয়েছেন তা আমরা জানি না”।

এ ব্যাপারে ভেদরগঞ্জ উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ চঞ্চল শেখের সাথে মুঠোফোনে আলাপ কালে তিনি বলেন, “নাছরিন আক্তার আমার ক্লাস্টারের শিক্ষিকা। তিনি যে ১৬ বছর বয়সে চাকরীতে যোগদান করেছেন তা আমি এই প্রথম শুনলাম। এটা আমার সময়ে ঘটেনি। এটি তৎকালীন সময়ের ঘটনা। তখন তাকে শিক্ষা বিভাগ কিভাবে নিয়োগ দিয়েছে আমি তা জানি না। আমি জানি সরকারী চাকরী কিছু শর্ত স্বাপেক্ষে দেয়া হয়। একজন লোককে চাকরীতে নিয়োগ দিতে হলে চাকরী প্রার্থীকে অবশ্যই ১৮ বছরের হতে হবে। এটা হচ্ছে চাকরী প্রার্থীর প্রথম শর্ত। আমি ছুটিতে আছি। আগামী রবিবার আফিসে আসবো। অফিসে এসে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সাথে বিষয়টি আলাপ করবো”।

Total View: 192

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter