বুধবার,  ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ,  বিকাল ৪:৪৮

“সাংবাদিকদের দাবী আদায়ের লক্ষ্যে বি.এম.এস.এফ’র ছায়াতলে আসুন” —–শহীদুল ইসলাম পাইলট

জানুয়ারি ৫, ২০১৮ , ২২:০০

আবদুল বারেক ভূইয়া
মফস্বল সাংবাদিকদের দাবী আদায়ের লক্ষ্যে বি.এম.এস.এফ’র ছায়াতলে আসার আহ্বান জানিয়েছেন দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট।
তিনি বলেন, সাংবাদিকদের ১৪ দফা দাবী আদায় করতে হলে সকল সাংবাদিকদের এক হয়ে কাজ করতে হবে।
৫ জানুয়ারি শুক্রবার বিকেল সাড়ে ৪ টার দিকে শরীয়তপুর শিল্পকলা সংলগ্ন দৈনিক রুদ্রবার্তা পত্রিকার অফিসের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বি.এম.এস.এফ) শরীয়তপুর জেলা শাখার আয়োজনে জেলা কমিটি গঠন উপলক্ষ্যে প্রস্তুতি মূলক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, স্বাধীনতার ৪৬ বছর পার হলেও বাংলাদেশের মফস্বল সাংবাদিকরা আজ অবহেলিত। আজও তাদেরকে মূল্যায়ণ করা হয় না। মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধারা যেমন প্রাণবাজী রেখে যুদ্ধ করে এ দেশকে স্বাধীন করেছেন। সাংবাদিকরাও সেই সময় মুক্তিযোদ্ধাদের খবরাখবর মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। সেক্ষেত্রে সাংবাদিকরাও মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধাদের নামের তালিকা প্রণয়ন করা হয়েছে। কিন্তু সাংবাদিকদের নামের তালিকা এখনও প্রকাশিত হয়নি। মুক্তিযোদ্ধাদের যুদ্ধ শেষ হয়েছে। কিন্তু সাংবাদিকদের যুদ্ধ এখনও শেষ হয়নি। তারা প্রতিদিন সমাজ তথা দেশ এবং জীবনের প্রয়োজনে যুদ্ধ করে চলেছেন। স্বাধীনতা যুদ্ধে সাংবাদিকদের ভূমিকা কম ছিল না। কিন্তু পরিতাপের বিষয় মুক্তিযোদ্ধারা কিঞ্চিৎ স্বীকৃতি পেলেও মফস্বল সাংবাদিকরা আজও বঞ্চিত। তিনি মফস্বল সাংবাদিকদের অধিকার প্রদানের জন্য সরকারের দৃষ্টি আর্কষণ করেন।


অনুষ্ঠানে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বি.এম.এস.এফ) শরীয়তপুর জেলা শাখার আহবায়ক, সংলাপ৭১.কমের সম্পাদক ও প্রকাশক এবং দৈনিক আনন্দবাজার পত্রিকার চীফ রিপোর্টার এম.এ ওয়াদুদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের উপস্থিত ছিলেন চ্যানেল নাইন এবং বাংলা ট্রিবিউন’র জেলা প্রতিনিধি মনির হোসেন সাজিদ, ডিবিসির জেলা প্রতিনিধি বি.এম ইশ্রাফিল, নাগরিক ঐক্যের শরীয়তপুর জেলার আহবায়ক কবি এ.এইচ নান্নু মিয়া, অনলাইন পোর্টাল সংলাপ ৭১.কম এর বিশেষ প্রতিনিধি টি.এম গোলাম মোস্তফা, চ্যানেল এস এর জেলা প্রতিনিধি রাজিব হোসেন রাজন, জেটিভি অনলাইন’র জেলা প্রতিনিধি শেখ জাবেদ, অনলাইন পোর্টাল সংলাপ ৭১.কম এর স্টাফ রিপোর্টার আব্দুল বারেক ভূইয়া, মোঃ নাসির খান, দৈনিক আমাদের কন্ঠের প্রতিনিধি মো. সোহাগ খান সুজন, দৈনিক রুদ্রবার্তার প্রতিনিধি মো. মনিরুজ্জামান খোকন, আনিছুর রহমন, দৈনিক আনন্দবাজার পত্রিকার ভেদরগঞ্জ উপজেলা প্রতিনিধি শাহাদাত হোসেন হিরো, দৈনিক আনন্দ বাজার পত্রিকার প্রতিনিধি এম মাসুদ রানা জলিল, অনলাইন পোর্টাল সংলাপ ৭১. কম এর ডামুড্যা উপজেলা প্রতিনিধি মিতালী শিকদার প্রমুখ।

পরে শরীয়তপুর জেলা শাখার কমিটি গঠনের জন্য ৯ সদস্য বিশিষ্ট একটি প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কমিটিতে মনির হোসেন সাজিদকে আহ্বায়ক, মো. ছগির হোসেনকে সদস্য সচিব, বি.এম ইশ্রাফিল, মনিরুজ্জামান খোকন, মো. নাসির খান, এম মাসুদ রানা জলিল, মিতালী শিকদার, আব্দুল বারেক ভূইয়া এবং আব্দুর রশিদকে সদস্য করা হয়েছে। আর অনুষ্ঠানটি সঞ্চলনা করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখার সদস্য সচিব এবং অনলাইন পোর্টাল জাগোনিউজ ও দৈনিক ভোরের পাতা পত্রিকার জেলা প্রতিনিধি মো. ছগির হোসেন।

Total View: 1350

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter