শুক্রবার,  ২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ২:৪২

সাংবাদিকদের লাল কার্ড দেখালেন ট্রাম্প

আগস্ট ২৯, ২০১৮ , ২১:৩৫

আন্তর্জাতিক প্রতিবেদক
একজন হচ্ছেন বিশ্বের অন্যতম ক্ষমতাধর দেশের রাষ্ট্রপ্রধান। অপরজন হচ্ছেন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলার সর্বময় কর্তা। এমন দু’জন কেউকেটা মানুষের বৈঠকে গুরুগম্ভীর আলোচ্যসূচি থাকাটাই স্বাভাবিক। কিন্তু চেনা পথে না হেঁটে দারুণ হাস্যরসের খোরাক জোগালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

মঙ্গলবার হোয়াইট হাউসে বৈঠকের পর ইনফান্তিনোর কাছ থেকে উপহার হিসেবে পাওয়া লাল কার্ড উপস্থিত সাংবাদিকদের দেখিয়ে দেন ট্রাম্প। মিডিয়ার সঙ্গে বরাবরই সাপে-নেউলে সম্পর্ক মার্কিন প্রেসিডেন্টের। এবার সুযোগ বুঝে মজার ছলে আক্ষরিক অর্থেই মিডিয়াকে লাল কার্ড দেখালেন ট্রাম্প। আর এ কাজে তাকে উসকানি দিয়েছেন ইনফান্তিনো। ২০২৬ ফুটবল বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে উত্তর আমেরিকার তিন দেশ যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো। এ নিয়ে আলোচনা করতেই মূলত হোয়াইট হাউসে ফিফা সভাপতিকে আমন্ত্রণ জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

ইনফান্তিনো হাজির হন বেশ কিছু উপহার নিয়ে। যার মধ্যে ছিল জার্সি এবং লাল এবং হলুদ কার্ড। দুই কার্ডের ব্যবহার শেখানোর পর ট্রাম্পের উদ্দেশ্যে মজা করে ইনফান্তিনো বলেন, ‘একটা কথা বলি। আপনি জানেন, ফুটবলে আমাদের রেফারি থাকে, ঠিক? তাদের কাছে কার্ড থাকে।হলুদ ও লাল। হলুদ কার্ড এক ধরণের সতর্কবার্তা। আর লাল কার্ড ব্যবহার করা হয় কাউকে মাঠ থেকে বের করে দেয়ার জন্য। কার্ড দুটি আপনার কাজে লাগতে পারে। আপনি কোনটা ব্যবহার করবেন সেটা অবশ্য আমি জানি না। রসিক ট্রাম্পের চট জলদি জবাব, ‘দারুণ ব্যাপার তো। এটা আমার মনে ধরেছে। খুবই পছন্দ হয়েছে। কথা শেষ করেই সাংবাদিকদের দিকে একটি লাল কার্ড উঁচিয়ে ধরেন ট্রাম্প।

Total View: 716

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter