বুধবার,  ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৯:৫৯

সাভারে গৃহবধূকে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

মার্চ ১৪, ২০১৮ , ২২:৫৯

সাভার প্রতিনিধি
যৌতুকের টাকা না পেয়ে সাভারে স্বর্ণালী আক্তার (২৬) নামের এক গৃহবধুকে পিটিয়ে হত্যা করেছে। তারই প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে ভুক্তভোগীর পরিবার ও এলাকাবাসী। এছাড়া হত্যার সাথে জড়িদের বিচার ও কন্যা শিশুকে উদ্ধার দাবী জানান তারা।

সোমবার সকাল ১১টার দিকে নিহত স্বর্ণালী নিজ এলাকা আশুলিয়ার কবিরপুর বাইদগাও সড়কে ভুক্তভোগী পরিবার এলাকাবাসী, শিক্ষক, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের অংশগ্রহণে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়।

এসময় এলাকাবাসী ও পরিবারের লোকজন জানান, প্রায় দশ বছর আগে পাশ্ববর্তী গ্রামের আকবর হোসেনের সাথে পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের কয়েকমাস পর থেকে ব্যবসার কথা বলে ৫ লাখ টাকা যৌতুক দাবী করে নিহত স্বর্ণালী স্বামী ও শুশুর বাড়ির লোকজন। তাদের দাবী অনুযায়ী জমি বিক্রির পাচঁ লাখ টাকা আকবরের হাতে তুলে দেয় স্বর্ণালী পরিবার। এছাড়া বিভিন্ন সময় যৌতুকের জন্য স্বর্ণালীকে চাপ দিয়ে মারধর করতো স্বামী ও শুশুর বাড়ির লোকজন। গত কয়েকদিন ধরে পুনরায় ওই গৃহবধুর কাছ থেকে কয়েক লক্ষ টাকা যৌতুক দাবি করেন তার স্বামী মাদক ব্যবসায়ী আকবর আলী। এমতাবস্থায় ওই গৃহবধু বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনতে অস্বীকার করায় দুপুরে ওই গৃহবধুকে পিটিয়ে হত্যা করে মৃতদেহ ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে শিশু সন্তান আলফি(৭)কে নিয়ে পালিয়ে যায় স্বামী আকবর। স্বর্ণালীর হত্যাকারী আকবর ও তার পরিবারের লোকজনকে অবিলম্বে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি দেওয়ার দাবী জানান। এছাড়া শিশু সন্তান আলফিকে দ্রুত উদ্ধার করে স্বর্ণালী পরিবারের হাতে হস্তান্তর করার অনুরোধ জানানো হয়।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, শিমুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম বাবুল, স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন, বাইদগাও উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি সামানউদ্দিন মুন্সী, বাইদগাও বাজার কমিটির সভাপতি ফরহাদ হোসেন। এছাড়া বাইদগাও উচ্চ বিদ্যালয়, সরকারি প্রাইমারী বিদ্যালয়, মাদ্রাসার কয়েকহাজার শিক্ষার্থী এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে।

উল্লেখ্য , গত ১০ মার্চ সাভারের শাহীবাগ এলাকায় শ্বাসরোধ করে হত্যার পর ঘরের ফ্যানের সাথে ঝুলিয়ে রাখে স্বামী আকবর হোসেন। পরে প্রতিবেশীরা ঝুলুন্ত অবস্থায় দেখেতে পেয়ে ওই গৃহবধুকে উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ নিহতের মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

Total View: 1012

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter