শুক্রবার,  ২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ২:৫৪

সাভারে রানা প্লাজার সোহেল রানার বিরুদ্ধে দুদুকের মামলা

জানুয়ারি ২, ২০১৮ , ০০:৩৪

সাভার প্রতিনিধি

অসাধু উপায়ে ২ কোটি ৫৪ লাখ ৪৩ হাজার ৭৯৩ টাকা উপার্জনের অপরাধে সাভার মডেল থানায় রানা প্লাজার সোহলে রানার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন র্দুর্নীতি দমন কমিশন (দুদুক)।
রোববার রাতে দুদুকের উপ পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে সোহেল রানাকে আসামী করে সাভার মডেল থানায় এই মামলা দায়ের করেন।
মামলা উল্লেখ্য করা হয়, অসাধু উপায়ে অর্জিত জ্ঞাত আয়ের সাথে অসংঙ্গতি পূর্ণ সম্পদ অর্জন করা ও ভোগদখল করার অপরাধে তার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।
মামলার এজহার থেকে জানা যায়, দুর্ণীতি দমন কমিশন প্রধান কার্য়ালয় ঢাকার নথি নং দুদক/বি: অনু: ও তদন্ত ১/৩৫/২০১৩ এর অনুসন্ধান ১/৩৫-২০১৩/১২৩৯৫
২৯/০৪/২০১৩ তারিখে অনুসন্ধান ও তদন্ত করার জন্য উপ পরিচালক এস এম মফিদুল ইসলামকে টিম লিডার ও উপপরিচালক মুহাম্মদ মাহাবুব আলম সদস্য করে দুই সদস্য বিশিষ্ট অনুসন্ধান টিম গঠন করা হয়

২০১২-১৩ অর্থ বছরে সোহেল রানার আয়কর রির্টান দাখিলে তার ব্যাংকে এক লাখ ৭৮ হাজার ৯৫৩ টাকা প্রদর্শন করেন। কিন্তু দুদক অনুসন্ধানে গিয়ে দেখে ৩টি ব্যাংক হিসাবে তার নামে ২৭ লাখ ৮০ হাজার ৭৬৭ টাকা জমা আছে। এখানে তিনি ২৬ লাখ এক হাজার ৮১৪ টাকা আয়কর নথিতে প্রদর্শন করেননি।
এছাড়া সাভারের বাজার রোড এলাকায় রানা টাওয়ারের চতুর্থ তলা পর্যন্ত নির্মাণ ব্যায় এক কোটি ৩০ লাখ ৮৬ হাজার ৫৯৪ টাকা দেখানো হলেও প্রকৃত পক্ষে তিন কোটি ৫৯ লাখ ২৮ হাজার ৫৯৪ টাকা ব্যয় হয় বলে দুদক অনুসন্ধানে জানতে পারে। এখানেও তিনি দুই কোটি ২৮ লাখ ৪১ হাজার ৯৭৯ টাকা কম দেখান।

অভিযোগ সংশ্লেষে মোঃ সোহেল রানা পিতা আব্দুল খালেক এর বিরুদ্ধে বৈর উৎসের সাথে অসংগতিপূর্ণ সম্পতি দখলে বা মালিকানা অযন করেছেন তার ভিত্তিতে তকে দুর্নীতি দমন কমিশনে সম্পদ বিবরনী দাখিলের জন্য ২০১৫ সালের ১লা এপ্রিল রানা প্লাজার মালিক সোহেল রানার সম্পদের হিসাব চেয়ে কারাগারে নোটিশ পাঠায় দুদুক। তবে কারাগার থেকে সম্পদের কোন হিসাব দিতে পারবে না বলে জানিয়ে দেয় সোহেল রানা। এর পরই আয়কর বিভাগ থেকে সোহেল রানার সম্পদ ও আয়ের তথ্য সংগ্রহ করে অনুসন্ধানের পর তার সম্পদের হিসাবে অসঙ্গতি পাওয়ায় মামলাটি দায়ের করা হয়।
সাভার মডেল থানার (ওসি) তদন্ত শাওগাতুল আলম জানায় ,অসাধু উপায়ে অর্জিত জ্ঞাত আয়ের সাথে অসংঙ্গতি পূর্ণ সম্পদ অর্জন করা ও ভোগদখল করার অপরাধে সোহেল রানার বিরুদ্ধে এই মামলাটি দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন।

Total View: 1266

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter