রবিবার,  ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ,  ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১০:৫৫

সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান

আগস্ট ৮, ২০১৯ , ১৩:২৭

আন্তর্জাতিক ডেক্স
নিয়ন্ত্রণ রেখায় আবারও যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার বিভিন্ন গ্রাম এবং ভারতীয় সেনাবাহিনীর চেকপোস্ট লক্ষ্য করে মর্টার শেল এবং ছোট অস্ত্র দিয়ে গোলাগুলি করেছে পাক সেনারা।

নিয়ন্ত্রণ রেখার সুন্দেরবানি সেক্টরে প্রথম গোলাগুলি শুরু হয়। এর জবাবে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীও গুলি ছুড়তে শুরু করে।

প্রায় দু’ঘণ্টা ধরে দু’পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে দু’দেশের সেনাবাহিনীর পাল্টাপাল্টি গোলাগুলির ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ভারতের তরফ থেকে দাবি করা হয়েছে যে, বিনা উস্কানিতে যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান।

গত চারদিনে এ নিয়ে তৃতীয়বারের মতো পাকিস্তানের বিরুদ্ধে নিয়ন্ত্রণরেখায় যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ এনেছে ভারত। এর আগে গত ৩ আগস্ট পুঞ্চ সেক্টরের মেহধার এলাকা লক্ষ্য করে হামলা চালায় পাক সেনারা।

গত মাসে পাকিস্তানের ভারী গোলাবর্ষণ এবং গোলাগুলিতে পুঞ্চ এবং রাজৌরি এলাকায় ভারতের দুই সেনা কর্মকর্তা এবং ১০ দিনের এক শিশুর মৃত্যু হয়। এছাড়া আরও বেশ কয়েকজন বেসামরিক আহত হয়েছে।

সাম্প্রতিক সময়ে ভারতের সংবিধান থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর থেকে ভারত এবং পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। ৩৭০ অনুচ্ছেদ অনুযায়ী, প্রায় সাত দশক ধরে বিশেষ মর্যাদা পেয়ে আসছিল কাশ্মীর। কিন্তু হঠাৎ করেই গত সোমবার কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয় ভারত।

এদিকে, ভারতের এমন পদক্ষেপকে কেন্দ্র করে পাকিস্তানের তরফ থেকে বলা হয়েছে যে, ভারতের এমন অবৈধ সিদ্ধান্তের বিরুদ্ধে পদক্ষেপ নেবে ইসলামাবাদ। শুধু তাই নয় ভারতের রাষ্ট্রদূতকে ইসলামাবাদ ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে পাকিস্তান। একই সঙ্গে দিল্লিতে নিযুক্ত পাক রাষ্ট্রদূতকে ইসলামাবাদে ফেরত আসতে বলা হয়েছে।

Total View: 257

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter