শুক্রবার,  ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ,  ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ,  সকাল ১১:২৫

সুষ্ঠ নির্বাচনই আমাদের লক্ষ্য –ড. কামাল

অক্টোবর ২৩, ২০১৮ , ০৭:৩৬

স্টাফ রিপোর্টার
জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জামায়াতে ইসলামী ও তারেক রহমানের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের কোনো সম্পর্ক নেই।

সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য এ প্রক্রিয়ায় সম্পৃক্ত দলগুলোর কাজ করা ছাড়া অন্য কোন সংশ্লিষ্টতা নেই। আমরা লক্ষ্য করছি যে, গণমাধ্যমের লেখা হচ্ছে, আমরা জামায়াতের সাথে জোট করছি। কিন্তু জামায়াতে ইসলামী বা তারেক রহমানসহ অন্যকোন বিশেষ নেতার প্রতি সমর্থন হিসেবে এই উদ্যোগ দেখার কোন সুযোগ নেই। সুষ্ঠ নির্বাচনই আমাদের লক্ষ্য।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে গণফোরামের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ড. কামাল বলেন, যারা ক্রমাগতভাবে আমার বিরুদ্ধে বিদ্বেষপূর্ণ, ভিত্তিহীন ব্যক্তিগত আক্রমণ করে চলেছেন, তাদেরকে আমি এ বিষয়টি স্পষ্ট করে দিতে চাই যে, নির্বাচনে প্রার্থী হওয়া বা কোন রাষ্ট্রীয় পদ পাওয়ার কোন ইচ্ছে আমার নেই। একটি গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ ও বহুমাত্রিক সমাজ প্রতিষ্ঠার জন্য আমি কাজ করে যাব।

জাতীয় ঐক্যফ্রন্টের এই উদ্যোক্তা বলেন, আমি উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, একটি গণতান্ত্রিক শাসন ব্যবস্থার ভিত্তি হিসাবে সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আমাদের সম্মিলিত প্রচেষ্টাকে ভুল ব্যাখ্যা করা হচ্ছে। ঘোষিত ৭ দফা দাবি প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা বিভিন্ন রাজনৈতিক দল ও দেশের নাগরিক সমাজের প্রতিনিধিগণ জাতীয় পর্যায়ে আলাপ-আলোচনার মাধ্যমে মতৈক্যে পৌঁছেছি। যার ফলে জাতীয় ঐক্যফ্রন্ট নামে একটি উদ্যোগ প্রতিষ্ঠা লাভ করেছে।

জাতীয় ঐক্যফ্রন্ট সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের জবাবে তিনি বলেন, ষড়যন্ত্র শব্দটি ব্যবহার করা কমালে ভালো হয়।

৭ দফা দাবি মানা না হলে ঐক্যফ্রন্ট আন্দোলনে যাবে কী না এই প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, জনমত গঠনের জন্য আমরা কাজ করছি। আর দাবি মানা না হলে, তখন সবার সঙ্গে আলোচনা করে আন্দোলনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Total View: 750

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter