রবিবার,  ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ,  ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ৬:৪৯

স্কুটি চেপে চার ভ্রমন কণ্যা ঘুরে গেলেন শরীয়তপুর

সেপ্টেম্বর ৩, ২০১৮ , ১২:৪৩


স্টাফ রিপোর্টার
‘কর্ণফুলি প্রেজেন্টস নারীর চোখে বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে চার ভ্রমন কণ্যা স্কুটি চেপে পুরো দেশ ঘুরে বেড়াবেন। আর জানবেন নিজের দেশের স্বাধীন সত্ত্বাকে।

তারই ধারাবাহিকতায় ২ সেপ্টেম্বর রোববার দুপুরে শরীয়তপুরের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন ট্রাভেলেটস অব বাংলাদেশ’র ভ্রমণকন্যার চার সদস্য।

গত ২৭ আগস্ট ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে যাত্রা শুরু করে পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর, ঝালকাঠি বরিশাল, মাদারীপুর ও শরীয়তপুরের দর্শনীয় স্থান পরিদর্শন শেষে বিভিন্ন স্কুলের ছাত্রীদের সাথে মতবিনিময় করেন। তারপর ঢাকার উদ্দেশে রওনা দেন তারা। সন্ধ্যার পরে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছানোর মাধ্যমে শেষ হবে ‘কর্ণফুলি প্রেজেন্টস নারীর চোখে বাংলাদেশ’ এর পঞ্চম পর্ব।

পঞ্চম পর্বে অংশ নেয়া ভ্রমণকন্যারা হলেন-ট্রাভেলেটস অব বাংলাদেশ’ ভ্রমন কণ্যার প্রতিষ্ঠাতা ঢাকা মেডিকেল কলেজের চিকিৎক ডাঃ সাকিয়া হক, ডাঃ মানসী সাহা তুলী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চুড়ান্ত বর্ষের শিক্ষার্থী শামসুন নাহার সুমা এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর মাঝিকাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জান্নাতুল ফেরদৌস শোভা।

গত ৬ এপ্রিল থেকে চার পর্বে ভ্রমণকণ্যারা স্কুটিতে চেপে ২১টি জেলা পরিদর্শন করেন। পঞ্চম পর্বে আরও সাতটি জেলা পরিদর্শনের মধ্যদিয়ে মোট ২৮টি জেলা পরিদর্শন শেষ করেন ভ্রমণকণ্যরা।

ভ্রমণকালে বিভিন্ন জেলার স্কুলের মেয়েদের সঙ্গে মতবিনিময় এবং খাদ্যপুষ্টি, বিভিন্ন রকম সামাজিক অসুবিধা, বয়ঃসন্ধিকালীন নানান সমস্যা, স্বাস্থ্য সচেতনতা, আত্মরক্ষা, ভ্রমণ ইত্যাদি প্রয়োজনীয় বিষয়ে আলোচনা করেন তারা।

ট্রাভেলেটস অব বাংলাদেশ-ভ্রমনকণ্যার প্রতিষ্ঠাতা ডাঃ সাকিয়া হক বলেন, ট্রাভেলেটস অব বাংলাদেশ-ভ্রমন কণ্যা বিশ্বাস করে দেশের সার্বিক উন্নয়নে সুস্থ সচেতন উদারমনা নারী সমাজের কোনো বিকল্প নেই। সঠিক শিক্ষা আর ভ্রমণই পারে নারীর দৃষ্টিভঙ্গি প্রসারিত করে তাকে মানবসম্পদে পরিণত করতে। আর এভাবেই ট্রাভেলেটস অব বাংলাদেশ নারীর সুষ্ঠু ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করে যেতে চায়।

তিনি আরও বলেন, এ কর্মসূচির মাধ্যমে প্রত্যেকটি জেলা ভ্রমণ এবং কিশোরীদের সচেতন করে তোলাই ট্রভেলেটস অব বাংলাদেশ-ভ্রমণ কণ্যাদের উদ্দেশ্য।

Total View: 1342

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter