সোমবার,  ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,  ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,  সন্ধ্যা ৭:০৫

৫৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের প্রচারণা জমে উঠেছে

ফেব্রুয়ারি ১০, ২০১৯ , ২১:৫৩

স্টাফ রিপোর্টার
ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থীদের প্রচার প্রচারণা জমে উঠেছে। প্রতীক বরাদ্দের আগেই সম্ভাব্য প্রার্থীরা তৃণমূল নেতাকর্মীদের নিয়ে জনসংযোগ সহ প্রাথমিক কাজ সেরে নিচ্ছেন।

ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের নির্বাচনে যে কয়টি ওয়ার্ড রয়েছে তাদের মধ্যে ৫৪ নং ওয়ার্ডটির নির্বাচন তুলনামূলক অনেক প্রতিদ্বন্দ্বীতা হবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে মাঠ পর্যায়ে প্রাথমিক ভাবে কোন সম্ভাব্য প্রার্থীর জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা কেমন তা পর্যবেক্ষণের জন্য গণমাধ্যমকর্মীরা কাজ করে যাচ্ছেন।

৫৪ নং ওয়ার্ডের নির্বাচনে দলের সিনিয়র নেতা থেকে শুরু করে নবীনরাও অংশ গ্রহণ করবে বলে ধারণা করা হচ্ছে। অতি-সম্প্রতি জাতীয় সংসদ নির্বাচনের পর ভোটারদের পছন্দের তালিকায় পরানোদের চাইতে তরুণ নেতাদেরকে বেশী পছন্দ করছেন।

একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায়, ৫৪ নং ওয়ার্ডের বেশ কয়েকজন প্রার্থী নির্বাচনের তফসীল ঘোষনার পূর্বেই অনৈতিক প্রচারণা এবং টাকা ছিটানো শুরু করেছেন। ঊর্ধ্বতন পর্যায় থেকে গণমাধ্যম ও প্রশাসনকে বিষয়টি বিশেষ ভাবে পর্যবেক্ষণের নির্দেশ দেয়া হয়েছে বলে জানা যায়। এ ক্ষেত্রে কোনো প্রার্থীই এধরনের নির্বাচনী আচরণবিধি বহির্ভূত কাজে যুক্ত থাকার প্রমাণ পাওয়া গেলে বা গণমাধ্যমে নির্ভরযোগ্য তথ্য মিললে তাদের প্রার্থীতা হারাতে পারেন।

বর্তমান সরকারের উন্নয়নশীল কর্মকাণ্ডের কারণে বদলে গেছে ইশতিহারের চেহারা। ভোটারদের প্রত্যাশা বাস্তবায়নমুখী ইশতিহার। পাশাপাশি মানুষের কাছাকাছি আছেন এমন প্রার্থীকেই তারা নির্বাচিত করতে চান।

সেই হিসেবে ৫৪ নং ওয়ার্ডে মূল প্রতিদ্বন্দ্বীদের মাঝে এগিয়ে রয়েছেন তরুণ রাজনীতিবিদ জাহাঙ্গীর হোসেন যুবরাজ। সর্বশেষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে হেভিওয়েট প্রার্থীদের হারিয়ে সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। রাজনৈতিক প্রতিযোগীতায় জাহাঙ্গীর হোসেন যুবরাজ সুশীল সমাজের মন জয় করে নিয়েছেন। যার প্রেক্ষিতে জনগন তাকে এবারে এগিয়ে রেখেছেন। এবার দেখার বিষয় হলো ৫৪ নং ওয়ার্ডের সাধারণ ভোটার জাহাঙ্গীর হোসেন যুবরাজকে কি ফুলের মালা দিয়ে বরণ করেন।

Total View: 953

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter